Morning Light at Pakenham - সূর্য্য বলল ইস! আমি উঠলাম ভাগ্যিস

সূর্য্য বলল ইস! আমি উঠলাম ভাগ্যিস

তাই রাত্তির হলো ভোর
মানুষ বলল ধুত! তোর যুক্তি টা অদ্ভূত
আমরা ছিলাম বলেই দিলাম
সূর্য্য নামটা তোর্


আকাশ বলল থাক, ওই উটকো তর্ক রাখ
দেখ আমার রঙেই ভোর
মানুষ বলল বটে! শুধু মিথ্যে কথাই রটে
মানুষ জাগবে তবেই কাটবে
অন্ধকারের ঘোর


সময় বলল, না, আমি কিছুই মানছি না
ভোর আমার হাতেই বাঁধা
মানুষ বলল, থাম! তোর্ এমনিতে বদনাম
দুঃসময় টা তোর ই ন্যাওটা
জঘন্য এক ধাঁধা


বাতাস বলল, সর, তোরা ঝগড়া করেই মর
যত ঝগড়ুটেদের ভঙ্গি
মানুষ বলল, বেশ, হোক ঝগড়া ঝাঁটির শেষ
আয় বুকের হাপরে সুবাতাস ভরে
ভোরকেই করি সঙ্গী

গানের শিরোনাম
:
সূর্য্য বলল ইস!
Song Title
:
Surjo Bollo Ish
শিল্পী  
:
কবির সুমন
Artist
:
Kabir Suman
সুর
:
কবির সুমন
Tune
:
Kabir Suman
গীতিকার
:
কবির সুমন
Lyrics
:
Kabir Suman
সঙ্গীত
:
কবির সুমন
Music
:
Kabir Suman
ঘরানা
:
আধুনিক বাংলা গান   
Genre
:
Bangla Modern Song [1]

Comments

Popular Posts